October 22, 2024, 9:23 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

ধলই প্রবাসী পরিষদ কাতার শাখা ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম(ﷺ) উদযাপন

কাতারস্থ দোহা আল আসমাক অভিজাত রেস্টুরেন্টে মিরসরাই হোটেলে পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম(ﷺ) উদযাপন উপলক্ষে হাটহাজারী উপজেলার ধলই প্রবাসী পরিষদ কাতার শাখা উদ্যোগে ১২ নভেম্বর বৃহস্পতিবার মিলাদ মাহফিল আয়োজন করা হয়।

সংগঠনের আহ্বায়ক বেলায়েত হোসেন এর সভাপতিত্বে ও সদস্য সচিব মুহাম্মদ সাজ্জাদুল হক আরফান সঞ্চালনায় মাহফিলে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কমিউনিটি কাতারের সভাপতি ইঞ্জিনিয়ার মুহাম্মদ আনোয়ার হোসেন (আকন)। এতে উদ্ধোধক হিসাবে উপস্থিত ছিলেন এন.বি গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ মামুনুল ইসলাম তালুকদার। মাহফিলে আলোচনায় অংশ নেন বাংলাদেশ কমিউনিটি কাতারের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, আল সামস কোম্পানি চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আলিম উদ্দিন, বাংলাদেশ কমিউনিটি কাতারের সম্পাদকমণ্ডলীর সদস্য নুর মোহাম্মদ (নুর), বাংলাদেশ কমিউনিটি কাতারের নেতা মুহাম্মদ আব্দুল অদুদ, আল মাষ্টার কোম্পানি চেয়ারম্যান মাহমুদুল হাসান সহ প্রমুখ।
প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা চট্টগ্রামের সাবেক শিক্ষার্থী, কাতার সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশনরে ধর্মীয় সম্পাদক মুহাম্মদ আরিফুল ইসলাম কাদেরী। এতে আরো উপস্থিত সংগঠনে যুগ্ম আহবায়ক টিপু ও শাহদাত হোসেন সাকিল, সদস্য নাছির উদ্দীন চৌধুরী,সৈয়দ ইলিয়াস,রোশন, সোহেল রানা, নাসির,আলী মোর্তজা সাদ্দাম, জনি,ইসমাইল, তানভির, শহিদুল্লাহ,মাসুম,ওয়াহিদ,জাবেদ,বাবলু ও জুয়েল প্রমুখ।

বক্তারা বলেন ১২ রবিউল আউয়ালকে মুসলিম সহ সমগ্র দুনিয়ার জন্য একটি অশেষ পুণ্যময় ও আশীর্বাদধন্য দিন। আরব জাহান যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন হজরত মুহাম্মদ (সা.)-কে সমস্ত জগতের জন্য রহমতস্বরূপ পাঠিয়েছিলেন মহান আল্লাহ।

হজরত মুহাম্মদ (সা.) নবুয়তপ্রাপ্তির আগেই ‘আল-আমিন’ নামে খ্যাতি অর্জন করেছিলেন। তাঁর এই খ্যাতি ছিল ন্যায়নিষ্ঠা, সততা ও সত্যবাদিতার ফল। তাঁর মধ্যে সম্মিলন ঘটেছিল সমুদয় মানবীয় সদ্‌গুণের: করুণা, ক্ষমাশীলতা, বিনয়, সহিষ্ণুতা, সহমর্মিতা, শান্তিবাদিতা। আধ্যাত্মিকতার পাশাপাশি কর্মময়তাও ছিল তাঁর জীবনের একটি গুরুত্বপূর্ণ দিক। সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হিসেবে বিশ্বমানবতার মুক্তি ও কল্যাণ প্রতিষ্ঠা ছিল তাঁর ব্রত। ধর্ম-বর্ণ-সম্প্রদায়নির্বিশেষে সর্বশ্রেষ্ঠ মানবিক গুণাবলির মানুষ হিসেবে তিনি সব কালে, সব দেশেই স্বীকৃত।

অনুষ্টান শেষে দোয়া ও মিলাদ পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ ইসহাক ও আরিফুল ইসলাম কাদেরী। চলমান করোনা পরিস্থিতি থেকে বিশ্ববাসীর উত্তরণ ও সকলের সুস্থতা কামনায় মোনাজাতের মাধ্যমে অনুষ্টান সমাপ্ত হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন